চট্টগ্রামসোমবার , ২২ জুন ২০২০
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জাতীয়
  11. ধর্ম
  12. বাণিজ্যিক
  13. বাংলাদেশ
  14. বিজ্ঞান-প্রযুক্তি
  15. বিনোদন

চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টির কারণে বর্গাকৃত কৃষি ধানের জমি নষ্ট

deshbarta news
জুন ২২, ২০২০ ৬:৫৯ অপরাহ্ণ
Link Copied!

চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার ৫নং ওয়ার্ডের রাজারামপুর বিল এর ৩০০বিঘা বর্গাকার ধানের জমি বৃষ্টির কারণে ডুবে নষ্ট।

বিগত কিছুদিন যাবৎ চাঁপাইনবাবগঞ্জে মুসল ধারে বৃষ্টি হচ্ছে যার কারণে চাঁপাইনবাবগঞ্জ জেলার অধিকাংশ জমির ধান নষ্ট হয়ে গেছে।

যার মধ্যে একি সারে রাজারামপুর এলাকার ৩০০বিঘা জমি ডুবে নষ্ট হয়ে পড়েছে। একই এলাকার আবদুল মান্নান,তসিকুল ইসলাম ও জাবেদ আলী ৩ কৃষক ই ঠিকাতে নিয়েছে সেই জমি। তাদের ৩জনের এখন মাথায় হাত।জীবিকা নির্বাহের একমাএ পথ ছিল সেই ধানের জমি এখন সেটাও নষ্ট।

সর জমিনে গিয়ে জমি পর্যবেক্ষণ করার পর কৃষক আবদুল মান্নান দৈনিক দেশের কথা কে জানান, আমরা খুব চিন্তিত কারণ এই সব জমি আমাদের নিজেদের নয় আমরা ঠিকা হিসেবে নিয়েছি। জমির মালিকেও তো ধান কিংবা টাকা দিতে হবে। তাছাড়া আমাদের জীবিকা নির্বাহ করার একমাএ পথ এই ধানের জমি। এবং এসব ধান দিয়ে ঠিক মত চালও হবেনা।
তারা এখন সরকার ও প্রশাসনের কাছে সাহায্য প্রার্থী। সরকার ও প্রশাসন এখন তাদের শেষ আস্থা। তাই তারা আমাদের মাধ্যমে সরকার এবং জেলা প্রশাসনের কাছে উকুল আবেদন করে সাহায্যের জন্য অনুরোধ জানিয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।