চট্টগ্রামসোমবার , ২২ জুন ২০২০
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জাতীয়
  11. ধর্ম
  12. বাণিজ্যিক
  13. বাংলাদেশ
  14. বিজ্ঞান-প্রযুক্তি
  15. বিনোদন

আগামীকাল থেকে মসজিদে জামায়াতের নামাজ পড়ার আদেশ দিয়েছে সরকার

deshbarta news
জুন ২২, ২০২০ ৭:৩৩ অপরাহ্ণ
Link Copied!

নামাজ আদায়ে নিষেধাজ্ঞা শিথিল করেছে সরকার। আগামীকাল ৭ই মে জোহরের নামাজ থেকে শুধুমাত্র সুস্থ নামাজিরা স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায় করতে পারবেন। এর আওতায় ফরজ ও তারাবি নামাজ অন্তর্ভুক্ত। শিশু, বয়স্ক, অসুস্থ এবং অসুস্থ ব্যক্তিদের সেবায় নিয়োজিতদের জন্য নিষেধাজ্ঞা বহাল থাকবে।

বুধবার, ধর্ম মন্ত্রণালয় বেশকিছু নির্দেশনা সংবলিত একটি বিজ্ঞপ্তি জারি করে। সেখানে উল্লেখ করা হয়, প্রত্যেক নামাজের আগে মসজিদ সম্পূর্ণ জীবাণুমুক্ত করতে হবে। মসজিদে কার্পেট বিছানো যাবে না। মসজিদের প্রবেশদ্বারে জীবাণুমুক্তকরণ ব্যবস্থা থাকতে হবে। মুসল্লিদের মুসল্লিদের নিজ নিজ জায়নামাজ সাথে আনতে হবে এবং মাস্ক না পরে মসজিদে ঢোকা যাবে না।

কাতারে দাঁড়িয়ে নামাজ আদায়ের ক্ষেত্রে ৩ ফুট দূরত্ব মানতে হবে এবং এক কাতার পরপর কাতারের ব্যবস্থা থাকতে হবে। মসজিদে ইফতার ও সেহরির আয়োজন করা যাবে না। সর্বোচ্চ ৫ জন নিরাপদ দূরত্ব বজায় রেখে ইতেকাফ এর জন্য মসজিদে অবস্থান করতে পারবেন।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।