চট্টগ্রামশনিবার , ১৮ জুলাই ২০২০
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জাতীয়
  11. ধর্ম
  12. বাণিজ্যিক
  13. বাংলাদেশ
  14. বিজ্ঞান-প্রযুক্তি
  15. বিনোদন

বেস্ট ন্যারেটিভ ফিল্মের পুরস্কার পেল ‘মায়া: দ্য লস্ট মাদার’

deshbarta news
জুলাই ১৮, ২০২০ ৯:৫৪ অপরাহ্ণ
Link Copied!

টেগোর ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালে মাসুদ পথিক পরিচালিত ‘মায়া দ্য লস্ট মাদার’ চলচ্চিত্রটি বেস্ট ন্যারেটিভ ফিল্ম নির্বাচিত হয়েছে। উৎসব কর্তৃপক্ষ মায়া দ্য লস্ট মাদার সিনেমাকে বেস্ট ন্যারেটিভ ফিল্মের সনদপত্র পাঠিয়েছে গতকাল।

কবি কামাল চৌধুরীর ‘যুদ্ধশিশু’ এবং শিল্পী শাহাবুদ্দিন আহমেদের ‘ওমেন’ চিত্রকর্ম অবলম্বনে নির্মিত ‘মায়াা: দ্য লস্ট মাদার’ একটি আলোচিত সিনেমা। ইতিমধ্যে সিনেমাটি ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’, নাসিকে ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল দিল্লি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালসহ ১৫টি ফিল্ম ফেস্টিভ্যালে অংশগ্রহণ করেছে।

করোনা মহামারির কারণে উৎসবটি অনলাইনে অনুষ্ঠিত হয়েছে। এবং সংশ্লিষ্ট চলচ্চিত্রের পরিচালক অনলাইনে অংশগ্রহণ করেছে। মায়া দ্য লস্ট মাদার সিনেমায় অভিনয় করেন জ্যোতিকা জ্যোতি, প্রান রায়, মুমতাজ সরকার ( কলকাতা)  দেবাশিস কায়সার, নাজমা আকতার, নারগিস আকতার, ঝুনা চৌধুরী।  সংগীত, প্লাবন কোরেশী, তানভীর তারেক, বেলাল খান। আবহ সংগীত, ইমন চৌধুরী।

উল্লেখ্য, মাসুদ পথিক পরিচালিত মায়া চলচ্চিত্রটি ইতিমধ্যেই বেশ কয়েকটি পুরস্কার অর্জন করেছে। আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মায়া দ্য লস্ট মাদার’ চলচ্চিত্র অংশগ্রহণ করে চলেছে।

নেকাব্বরের মহাপ্রয়াণ খ্যাত এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই নির্মাতা বলেন, আমার মায়া দ্য লস্ট মাদার ‘ সিনেমাটি কবিতা ও চিত্রকর্ম অবলম্বনে র-রিয়ালিজম ধারার সিনেমা।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।