চট্টগ্রামশনিবার , ১৮ জুলাই ২০২০
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জাতীয়
  11. ধর্ম
  12. বাণিজ্যিক
  13. বাংলাদেশ
  14. বিজ্ঞান-প্রযুক্তি
  15. বিনোদন

বিপর্যয়ের সময় বব ডিলানের নতুন গান! (ভিডিও)

deshbarta news
জুলাই ১৮, ২০২০ ১০:৩০ অপরাহ্ণ
Link Copied!

 

দীর্ঘ বিরতির পর আবারও গান লিখছেন নোবেল বিজয়ী গীতিকার, গায়ক, সংগীত শিল্পী বব ডিলান। গত মাসে ১৭ মিনিট দীর্ঘ ‘মার্ডার মোস্ট ফাউল’ রিলিজের পর, এবার তিনি নিয়ে এসেছেন ‘আই কনটেইন মালটিচ্যিউড’। এটি অবশ্য আগের গানের চাইতে কম দীর্ঘ, সাড়ে চার মিনিট। গানটিতে নিজেকে তিনি বহু অস্তিত্বের ধারক বলে দাবি করেছেন।

এডগার আ্যলান পো থেকে উইলিয়াম ব্লেক, এমনকি রোলিং স্টোনেরও উল্লেখ রয়েছে এই গানে।

নতুন গানে বস্তুত নিজেকেই আনা ফ্রাংক, ইন্ডিয়ানা জোনস, রোলিং স্টোন এবং উইলিয়াম ব্লেকের সঙ্গে তুলনা করেছেন এই লিজেন্ড।

এর আগে, গত মাসে মার্কিন প্রেসিডেন্ট জন এফ কেনেডির হত্যাকাণ্ড নিয়ে ১৭ মিনিটের গান, ‘মার্ডার মোস্ট ফাউল’ নিয়ে আট বছর পর মৌলিক গানে ফেরেন বব ডিলান।

দুটি গানের কোনোটিতেই পারক্যুশন ব্যবহার করেননি, বরং তার কণ্ঠের জাদুর সঙ্গে যুক্ত হয়েছে আ্যক্যুস্টিক, ইলেকট্রিক আর পেডেল স্টিল গিটার।

টুইটারে হ্যাশট্যাগ দিয়ে নিজের নতুন গান প্রকাশের কথা জানিয়েছেন ৭৮ বছর বয়সী ডিলান। নিজের গানটি নিয়ে শ্লেষাত্মক, অথচ গর্বিত মূল্যায়নও করেছেন ডিলান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।