চট্টগ্রামশনিবার , ১৮ জুলাই ২০২০
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জাতীয়
  11. ধর্ম
  12. বাণিজ্যিক
  13. বাংলাদেশ
  14. বিজ্ঞান-প্রযুক্তি
  15. বিনোদন

ফিফার নিষেধাজ্ঞামুক্ত হলো সাইফ

deshbarta news
জুলাই ১৮, ২০২০ ১০:৫৩ অপরাহ্ণ
Link Copied!

 

নিজেদের পারিশ্রমিক বুঝে না পেয়ে বেশ কিছুদিন তিন বিদেশি ফুটবলার সাইফ স্পোর্টিং ক্লাবের বিরুদ্ধে ফিফার কাছে নালিশ করেছিলেন। যার প্রেক্ষিতে ফিফা চলতি বছরের ২ মে বাংলাদেশ প্রিমিয়ার লিগের দল সাইফের ওপর নতুন খেলোয়াড় রেজিস্ট্রেশনে নিষেধাজ্ঞা আরোপ করেছিল। অবশেষে সেই নিষেধাজ্ঞা তুলে নিলো বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। শনিবার তথ্যটি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

২০১৭ সালের প্রথম দিকে প্রাককমৌসুম প্রস্তুতির সময় স্লোভাকিয়ার ম্যাকো ভিলিয়াম, মন্টেনেগ্রোর সাভা গারদাসেভিচ ও সার্বিয়ার গোরান ওবরাদভিচকে উড়িয়ে এনেছিল সাইফ স্পোর্টিং ক্লাব। কিন্তু ট্রায়ালের সময় তাদের খেলা পছন্দ হয়নি সাইফ কর্তাদের। ফলে মানহীন ওই তিন বিদেশিকে রেজিস্ট্রেশন না করিয়েই বিদায় করে দেয় ক্লাবটি। পরে ফুটবলাররা ফিফার কাছে নালিশ করে সাইফের বিরুদ্ধে। তিন বিদেশি ফুটবলারের অভিযোগকে আমলে নিয়ে ফিফা সাইফ স্পোর্টিং ক্লাবকে ১ লাখ ৫ হাজার ৫০০ মার্কিন ডলার জরিমানা করে। যে অর্থ পরিশোধের শেষ তারিখ ছিল এ বছরের ২৩ এপ্রিল। তবে নির্ধারিত সময়ের মধ্যে জরিমানা’র অর্থ পরিশোধ না করায় সাইফের নতুন খেলোয়াড় রেজিস্ট্রেশনের ওপর নিষেধাজ্ঞা আরোপ করে ফিফার ডিসিপ্লিনারি কমিটি। অবশেষে ওই তিন খেলোয়াড়ের সঙ্গে ঝামেলা মিটে যাওয়ায় নিষেধাজ্ঞামুক্ত হলো সাইফ। ক্লাবটির পক্ষ থেকে জানানো হয় গত সপ্তাহে ওই তিন বিদেশিকে তাদের দাবিকৃত অর্থ পরিশোধ করা হয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।