চট্টগ্রামশনিবার , ১৮ জুলাই ২০২০
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইন বিচার
  4. আন্তর্জাতিক
  5. কৃষি
  6. ক্যাম্পাস
  7. খেলাধুলা
  8. গণমাধ্যম
  9. চাকরির খবর
  10. জাতীয়
  11. ধর্ম
  12. বাণিজ্যিক
  13. বাংলাদেশ
  14. বিজ্ঞান-প্রযুক্তি
  15. বিনোদন

ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড পেলেন শহিদুল আলম

deshbarta news
জুলাই ১৮, ২০২০ ১১:৩৫ অপরাহ্ণ
Link Copied!

সাংবাদিকতায় সাহসী ভূমিকার জন্য চলতি বছর ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের আলোকচিত্রী শহিদুল আলম। তিনি ছাড়াও বিভিন্ন দেশের আরও তিনজন সাংবাদিক এই অ্যাওয়ার্ড পেয়েছেন।

বাংলাদেশ, ইরান, নাইজেরিয়া ও রাশিয়ার চার সাংবাদিককে তাদের সাহসীকতার জন্য এই পুরস্কারে ভূষিত করা হয়েছে। সোমবার ওই চার সাহসী সাংবাদিকের নাম ঘোষণা করেছে যুক্তরাষ্ট্রের দ্য কমিটি টু প্রটেক্ট জার্নালিস্ট (সিপিজে)।

সিপিজে এক বিবৃতিতে জানিয়েছে যে, ওই সাংবাদিকদের প্রত্যেকেই নিজেদের প্রতিবেদনের জন্য গ্রেফতার হয়েছেন বা তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শহিদুল আলম ছাড়াও বাকি যারা পুরস্কার পেয়েছেন তারা হলেন- ইরানের মোহাম্মদ মোসায়েদ, নাইজেরিয়ার দাপো ওলোরুনিওমি এবং রাশিয়ার সেভেতলানা প্রোকোপেভা।

চলতি বছরের নভেম্বরে সিপিজে আয়োজিত অনুষ্ঠানে তাদেরকে পুরস্কার প্রদান করা হবে। ওপেন সোসাইটি ফাউন্ডেশনের প্রেসিডেন্ট প্যাট্রিক গ্যাসপার্ড এই অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন। তবে এ বছর করোনা মহামারির কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই অনুষ্ঠান পরিচালনা করা হবে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।